বিজ্ঞাপন ধরন ও প্লেসমেন্ট অপটিমাইজ করা
1. বিভিন্ন ধরনের Ads ব্যবহার করুন
টেক্সট বিজ্ঞাপন
ইমেজ / ব্যানার বিজ্ঞাপন
ভিডিও বিজ্ঞাপন
রেসপন্সিভ বিজ্ঞাপন (responsive ads) হতে পারে যারা মোবাইল ও ডেস্কটপ উভয়ে কাজ করে।
2. বিজ্ঞাপন প্লেসমেন্ট গুরুত্বপূর্ণ
“Above the fold” অর্থাৎ পেইজ ওপরে যেখানে স্ক্রল করার আগে ব্যবহারকারী দেখা যায় সেখানে ভালো হয়।
কনটেন্টের মাঝখানে (ইন‐বডি) যেখানে ব্যবহারকারীর দৃষ্টি থাকে।
সাইডবার, ফুটার কম কার্যকর হতে পারে—পরীক্ষা করুন।
3. ফ্রিকোয়েন্সি ও ভারসাম্য বজায় রাখুন
খুব বেশি বিজ্ঞাপন দিলে ব্যবহারকারীরা বিরক্ত হবে, ট্রাফিক কমে যেতে পারে। তাই বিজ্ঞাপন এবং কনটেন্টের ভারসাম্য রেখে কাজ করুন।
4. বিভিন্ন স্ক্রিন ও ডিভাইস রেসপন্সিভ ডিজাইন
মোবাইল থেকে ভিজিট বেশি আসতে পারে—এ জন্য বিজ্ঞাপন ও ওয়েবসাইট উভয়ই মোবাইল‐ফ্রেন্ডলি করতে হবে।
বিজ্ঞাপন ধরন ও প্লেসমেন্ট অপটিমাইজ করা
1. বিভিন্ন ধরনের Ads ব্যবহার করুন
টেক্সট বিজ্ঞাপন
ইমেজ / ব্যানার বিজ্ঞাপন
ভিডিও বিজ্ঞাপন
রেসপন্সিভ বিজ্ঞাপন (responsive ads) হতে পারে যারা মোবাইল ও ডেস্কটপ উভয়ে কাজ করে।
2. বিজ্ঞাপন প্লেসমেন্ট গুরুত্বপূর্ণ
“Above the fold” অর্থাৎ পেইজ ওপরে যেখানে স্ক্রল করার আগে ব্যবহারকারী দেখা যায় সেখানে ভালো হয়।
কনটেন্টের মাঝখানে (ইন‐বডি) যেখানে ব্যবহারকারীর দৃষ্টি থাকে।
সাইডবার, ফুটার কম কার্যকর হতে পারে—পরীক্ষা করুন।
3. ফ্রিকোয়েন্সি ও ভারসাম্য বজায় রাখুন
খুব বেশি বিজ্ঞাপন দিলে ব্যবহারকারীরা বিরক্ত হবে, ট্রাফিক কমে যেতে পারে। তাই বিজ্ঞাপন এবং কনটেন্টের ভারসাম্য রেখে কাজ করুন।
4. বিভিন্ন স্ক্রিন ও ডিভাইস রেসপন্সিভ ডিজাইন
মোবাইল থেকে ভিজিট বেশি আসতে পারে—এ জন্য বিজ্ঞাপন ও ওয়েবসাইট উভয়ই মোবাইল‐ফ্রেন্ডলি করতে হবে।
বিজ্ঞাপন ধরন ও প্লেসমেন্ট অপটিমাইজ করা
1. বিভিন্ন ধরনের Ads ব্যবহার করুন
টেক্সট বিজ্ঞাপন
ইমেজ / ব্যানার বিজ্ঞাপন
ভিডিও বিজ্ঞাপন
রেসপন্সিভ বিজ্ঞাপন (responsive ads) হতে পারে যারা মোবাইল ও ডেস্কটপ উভয়ে কাজ করে।
2. বিজ্ঞাপন প্লেসমেন্ট গুরুত্বপূর্ণ
“Above the fold” অর্থাৎ পেইজ ওপরে যেখানে স্ক্রল করার আগে ব্যবহারকারী দেখা যায় সেখানে ভালো হয়।
কনটেন্টের মাঝখানে (ইন‐বডি) যেখানে ব্যবহারকারীর দৃষ্টি থাকে।
সাইডবার, ফুটার কম কার্যকর হতে পারে—পরীক্ষা করুন।
3. ফ্রিকোয়েন্সি ও ভারসাম্য বজায় রাখুন
খুব বেশি বিজ্ঞাপন দিলে ব্যবহারকারীরা বিরক্ত হবে, ট্রাফিক কমে যেতে পারে। তাই বিজ্ঞাপন এবং কনটেন্টের ভারসাম্য রেখে কাজ করুন।
4. বিভিন্ন স্ক্রিন ও ডিভাইস রেসপন্সিভ ডিজাইন
মোবাইল থেকে ভিজিট বেশি আসতে পারে—এ জন্য বিজ্ঞাপন ও ওয়েবসাইট উভয়ই মোবাইল‐ফ্রেন্ডলি করতে হবে।
বিজ্ঞাপন ধরন ও প্লেসমেন্ট অপটিমাইজ করা
1. বিভিন্ন ধরনের Ads ব্যবহার করুন
টেক্সট বিজ্ঞাপন
ইমেজ / ব্যানার বিজ্ঞাপন
ভিডিও বিজ্ঞাপন
রেসপন্সিভ বিজ্ঞাপন (responsive ads) হতে পারে যারা মোবাইল ও ডেস্কটপ উভয়ে কাজ করে।
2. বিজ্ঞাপন প্লেসমেন্ট গুরুত্বপূর্ণ
“Above the fold” অর্থাৎ পেইজ ওপরে যেখানে স্ক্রল করার আগে ব্যবহারকারী দেখা যায় সেখানে ভালো হয়।
কনটেন্টের মাঝখানে (ইন‐বডি) যেখানে ব্যবহারকারীর দৃষ্টি থাকে।
সাইডবার, ফুটার কম কার্যকর হতে পারে—পরীক্ষা করুন।
3. ফ্রিকোয়েন্সি ও ভারসাম্য বজায় রাখুন
খুব বেশি বিজ্ঞাপন দিলে ব্যবহারকারীরা বিরক্ত হবে, ট্রাফিক কমে যেতে পারে। তাই বিজ্ঞাপন এবং কনটেন্টের ভারসাম্য রেখে কাজ করুন।
4. বিভিন্ন স্ক্রিন ও ডিভাইস রেসপন্সিভ ডিজাইন
মোবাইল থেকে ভিজিট বেশি আসতে পারে—এ জন্য বিজ্ঞাপন ও ওয়েবসাইট উভয়ই মোবাইল‐ফ্রেন্ডলি করতে হবে।
বিজ্ঞাপন ধরন ও প্লেসমেন্ট অপটিমাইজ করা
1. বিভিন্ন ধরনের Ads ব্যবহার করুন
টেক্সট বিজ্ঞাপন
ইমেজ / ব্যানার বিজ্ঞাপন
ভিডিও বিজ্ঞাপন
রেসপন্সিভ বিজ্ঞাপন (responsive ads) হতে পারে যারা মোবাইল ও ডেস্কটপ উভয়ে কাজ করে।
2. বিজ্ঞাপন প্লেসমেন্ট গুরুত্বপূর্ণ
“Above the fold” অর্থাৎ পেইজ ওপরে যেখানে স্ক্রল করার আগে ব্যবহারকারী দেখা যায় সেখানে ভালো হয়।
কনটেন্টের মাঝখানে (ইন‐বডি) যেখানে ব্যবহারকারীর দৃষ্টি থাকে।
সাইডবার, ফুটার কম কার্যকর হতে পারে—পরীক্ষা করুন।
3. ফ্রিকোয়েন্সি ও ভারসাম্য বজায় রাখুন
খুব বেশি বিজ্ঞাপন দিলে ব্যবহারকারীরা বিরক্ত হবে, ট্রাফিক কমে যেতে পারে। তাই বিজ্ঞাপন এবং কনটেন্টের ভারসাম্য রেখে কাজ করুন।
4. বিভিন্ন স্ক্রিন ও ডিভাইস রেসপন্সিভ ডিজাইন
মোবাইল থেকে ভিজিট বেশি আসতে পারে—এ জন্য বিজ্ঞাপন ও ওয়েবসাইট উভয়ই মোবাইল‐ফ্রেন্ডলি করতে হবে।
0 Comments